পারিবারিক রোড ট্রিপস

পারিবারিক রোড ট্রিপস

পারিবারিক রোড ট্রিপস এর জন্য কেন গাড়ি ভাড়া করবেন তার ৬ টি কারণ

আপনার পরিবারকে সম্ভবত এখন একটি ট্রিপের জন্য জিজ্ঞাসা করা হয়েছে। একটি অবিস্মরণীয় ট্রিপ যা তাদের শহর জীবন থেকে অব্যাহতিতে সাহায্য করবে, এবং আপনি অবশেষে এটি বিবেচনা করবেন। আপনি ইতিমধ্যে গন্তব্য ঠিক করে নিয়েছেন, এবং এখন আপনার উদ্দেশ্য পূরণের জন্য একটি গাড়ী খুঁজে বের করতে হবে। আপনি এই সড়ক পথে ভ্রমণের জন্য একটি গাড়ী ভাড়া করতে পারেন। অবশ্যই হ্যাঁ! পারিবারিক সড়ক পাথে ভ্রমণের জন্য সম্ভবত গাড়ি কেন ভাড়া নেওয়া উচিত তা আপনার জানা উচিত।

১। ব্যবহারাদির ফলে ক্ষয়

এটির সাধারণ ধারণা যে আপনি যত বেশি ড্রাইভ করবেন, তত বেশি রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয়। দীর্ঘ ভ্রমণ আপনার গাড়ীতে আঘাত এবং মেরামতের প্রয়োজনীয়াতার সৃষ্টি করে। ১,০০০ মাইল এর জন্য আপনার গাড়ীর ড্রাইভিং কল্পনা করুন। কিন্তু আপনাকে শুধু গ্যাস ট্যাংক ভর্তি করার চেয়ে আরো বেশি কিছু করতে হবে।

সস্থায় পুরনো গাড়ি ভাড়া করবেন না। এতে আপনার গ্যাস বেশি খরচ হবে। গাড়ি রাস্তায় বন্ধ হয়ে যেতে পারে। প্রতিদিন ৫০০ টাকা বাঁচাতে গিয়ে আপনার ১০০০ টাকা করে অতিরিক্ত খরচ হয়ে যাবে। আর আপনি পুরনো গাড়ীতে চরে আরামও পাবেন না।

  1. আপনি আরো স্থান অর্জন করতে পারেন

সমস্ত ভ্রমণ একই নয়। আপনার পরিবারকে সমুদ্র সৈকত থেকে ঘুড়িয়ে নিয়ে আসা আর আপনার বাড়ির কাছ থেকে একটি ছোট দূরত্বের এক শহর থেকে অন্য শহরে ভ্রমণের মতো নয়। পুরো ট্রিপের জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত ব্যাগ আর লাগেজ সংরক্ষণ করার জন্য একটি বড় গাড়ি ভাড়া করতে হবে।

আপনার গাড়ী সম্ভবত একটি পরিবার ট্রিপ জন্য খুব ছোট। তাই আপনার উচিৎ অতিরিক্ত স্থান আছে এমন গাড়ী যেমন SUV, বা একটি Minivan যেমন Noah X বা Hiace ভাড়া করে যেতে পারেন।

  1. ‘কি হবে’ আপনার এটা নিয়ে চিন্তিত হওয়ার কিছুই নেই।

যদি আমার গাড়ীর রাস্তায় কিছু হয়? যদি এই গাড়ি টি এই ভ্রমণের জন্য উপজুক্ত না হয়? এটা হলে কি হবে, ওটা হলে কি হত? আপনি নিজেকে এই সমস্ত যদি জিজ্ঞেস করতে হপারেন। কার রেন্টাল এজেন্সি গুলো তাদের গাড়ী ভাড়া দেওয়ার পূর্বে ভাল করে পরীক্ষা করে।

গাড়ী নিয়ে আপনার সমস্যায় পতিত হওয়ার সম্ভাবনা ক্ষীণ। কোন এজেন্সি চায় না তাদের রেপুটেশন খতিগ্রস্থ হোক। তাই যা কিছু ঘটুক তারা তা দ্রুত সমধান করার চেষ্টা করবে। অনেক এজেন্সি ইনস্যুরেন্স করা থাকবে।

৪। ভিন্ন ভিন্ন গাড়ী চালানো আপনাকে আনন্দ দিবে।

আপনার হয়ত নিজের একটা গাড়ী আছে, এটা আপনাকে ভ্রমনে তেমন একটা বেশি আনন্দ দিবে না, কেননা এটা একই গাড়ী চালাতে আপনার ভাল নাও লাগতে পারে। ছুটি এবং ভ্রমণ আনন্দপূর্ণ হওয়া উচিৎ। হয়তবা আপনি এমন একটা গাড়ী ভাড়া করতে পারেন যেটা আপনি সব সময় চাইতেন, অথবা এমন একটি সুপার কার।

আপনি যখন একটি নতুন গাড়ী কিনতে যাবেন তখন রিভিউজ এর উপর নির্ভর না করে, এমন একটি গাড়ী কিনুন যেটা লং ড্রাইভ এর জন্য উপযুক্ত।

৫। আপনার কিচু অর্থ বাঁচান উচিৎ

সম্ভবত আপনাকে ভ্রমণের জন্য চাপ দেওয়া হচ্চে, কিন্তু আপনার ব্যাংক একাউন্ট এর অবস্থা যাচ্ছে তাই। কিন্তু আপনি আপনার ভ্রমন বাতিল করতেও পারছেন না। তেল খরচ কম হয় এমন গাড়ী ভাড়া করুন।

কিন্তু তেল কম খরচ হয় এমন গাড়ী পাওয়ার জন্য আপনাকে অবশ্যই দেখে শুনে নিতে হবে, যেহেতু এগুলোর চাহিদা বেশি তাই আগে থেকেই বুকিং দিন।

আপনি প্রচুর টাকা বাঁচাতে পারেন যদি আপনি বোথ ওয়ে (যাওয়া আশা) গাড়ী ভাড়া করেন একজনের কাছে।

৬। একটি নতুন গাড়ী ভাড়া করুন যাতে আপনাকে কোন দুশ্চিন্তায় পড়তে না হয়

একটা নতুন গাড়ীতে পুরাতন গাড়ির মত অত সমস্যা নেই। বেশীর ভাগ কার রেন্টাল কোম্পানিতেই নতুন গাড়ী পাওয়া যায়, যেগুল অল্প কিছু দূর চলেছে।

যে গাড়ী গুলো ভালো ভাবে মেইনটেইন করা হয়, তাদের গ্যাস মাইলেজ বেশী পাওয়া যায়। হয়তবা এগুলো আপনার ব্যক্তিগত গাড়ীর চেয়েও ভালো এবং ওয়েল ইকিউইপ্ট এবং অতিরিক্ত অনেক ফিচার পাওয়া যাবে।

ভ্রমণ হচ্ছে মধুর বিষয় – এবং এটা আপনার পরিবারকে যথেষ্ট আনন্দ দিতে সাহায্য করবে। একটি নতুন গাড়ী আপনার অভিজ্ঞতার ঝুড়িকে ভারী করবে এবং আপনার ভ্রমণকে স্মরণীয় করে তুলবে। আপনার পরের ভ্রমণের জন্য একটি গাড়ী ভাড়া করুন।

 


About Author

Khaled

I am Khaled, the owner of the Khaled rent a car.

Make booking here

Calendar is loading...
Powered by Booking Calendar

Subscribe Us

Enter your email address:

Delivered by Khaledrentacar

Skip to toolbar